লকডাউনের নির্দেশ অমান‍্য : কানধরে প্রকাশ‍্যে ওঠবস করালো পুলিশ

26th July 2020 8:23 pm বাঁকুড়া
লকডাউনের নির্দেশ অমান‍্য : কানধরে প্রকাশ‍্যে ওঠবস করালো পুলিশ


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : বিষ্ণুপুর পৌর শহরে লক ডাউন সফল করতে জোর তৎপরতা পুলিশের। বিষ্ণুপুর থানার পুলিশের অভিযান শহরের অলি গলিতে। লক ডাউন উপেক্ষা করে বাইরে বের হওয়া জনতা কে সবক শেখাতে লাঠি উচিয়ে দৌড় আবার কোথাও অকারণে মাস্ক না পরে বাইরে বের হওয়া অবাধ্য জনতাকে কান ধরে উঠ বস  করালো পুলিশ।  জেলার লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমনের সংখ্যা। সংক্রমণ ঠেকাতে বাঁকুড়া বিষ্ণুপুর সোনামুখী এই তিনটি পৌরশহরে তিনদিনের লকডাউন জেলা প্রশাসনের তরফে ঘোষণা করা হয়েছে।  এই লকডাউন সফল করতে জোর তৎপরতা পুলিশের। বিষ্ণুপুর থানার পুলিশের অভিযান। লকডাউন উপেক্ষা করে বাইরে বের হওয়া জনতা কে শিক্ষাও দিল পুলিশ।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।